অবশেষে বাংলাদেশের ক্রিকেট মাঠেও ফিরছে দর্শক

 নিউজ ডেস্ক
আপডেট: ২০২১-১১-০৮ , ০৬:২৫ পিএম

অবশেষে বাংলাদেশের ক্রিকেট মাঠেও ফিরছে দর্শক

সেই কবে থেকে দর্শকশূন্য ক্রিকেট স্টেডিয়ামে খেলা হচ্ছে বাংলাদেশে? দিনক্ষণ গুনে হিসেব কষলে পাওয়া যাবে, ২০২০ সালের মার্চে করোনার ভয়াল থাবা শুরুর পর থেকে বাংলাদেশের ক্রিকেট স্টেডিয়ামে আর দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়নি।

যদিও এরপর শেরে বাংলায় হাতে গোনা দর্শকের দেখা মিলেছে। তবে তারা মূলত বিসিবির বিভিন্ন কর্মকর্তা ও স্ট্যান্ডিং কমিটির লোকজন। এর বাইরে সাধারণ ক্রিকেটপ্রেমী ও সমর্থকরা প্রায় দেড় বছর ধরে ছিলেন ঘরের মাঠে খেলা দেখা থেকে বঞ্চিত।

অবশেষে সেই দর্শক খরা কাটছে এবার। পাকিস্তানের সঙ্গে আসন্ন সিরিজেই হয়তো দেশের হোম অব ক্রিকেট শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হবে। অর্থাৎ মাঠে গিয়ে খেলা দেখতে পারবেন ক্রিকেট ভক্তরা।

আনুষ্ঠানিক ঘোষণা না এলেও ভেতরের খবর এটিই। আজ (সোমবার) সন্ধ্যায় বিসিবি মিডিয়া কমিটি প্রধান জালাল ইউনুসের কন্ঠেও এমন আভাস। জাগো নিউজের সঙ্গে আলাপে জালাল জানান, ‘এখনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। তাই আনুষ্ঠানিক ঘোষণাও আসেনি।’

তিনি আরও যোগ করেন, ‘তবে ৫০ শতাংশ দর্শক যেন মাঠে গিয়ে খেলা দেখতে পারে, তেমন চিন্তাভাবনা চলছে। খুব শিগগিরই হয়তো সেটা সিদ্ধান্ত আকারে আসবে।’

বিসিবির অন্যতম শীর্ষ পরিচালক জালাল ইউনুসের এ কথা থেকে ধরেই নেয়া যায়, পাকিস্তানের সঙ্গে সিরিজে আবার দর্শকরা মাঠে গিয়ে খেলা দেখতে পারবেন। সেক্ষেত্রে একটা পূর্ব শর্তও নিশ্চয়ই এঁটে দেয়া হবে। তা হলো যারা দুই ডোজ ভ্যাকসিন নেওয়া, তারাই কেবল মাঠে গিয়ে খেলা দেখতে পারবেন।তবে এক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে সরকারের সবুজ সংকেতের অপেক্ষাও করতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। দেশের বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনা করে এ বিষয়ে সরকারের মতামত নেওয়ার পরেই আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানাবে বিসিবি।