ডিজিটাল বাংলাদেশ হয়েছিল বলেই করোনাকালে সুফল পেয়েছি

 ডেক্স রিপোর্টঃ
আপডেট: ২০২২-০২-১৩ , ০৬:০৮ পিএম

ডিজিটাল বাংলাদেশ হয়েছিল বলেই করোনাকালে সুফল পেয়েছি

বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছিল বলেই করোনাকালে তার সুফল মিলেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, করোনাকালে আমরা অনলাইনে এবং টেলিভিশনের মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদান অব্যাহত রাখতে সমর্থ হয়েছে। তথাপি এই করোনাকালে সবথেকে ক্ষতিগ্রস্ত হয়েছে আমাদের শিক্ষার্থীরা।

রোববার (১৩ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী ২০২১ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করেন। তিনি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে সংযুক্ত হয়ে এই ফল প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে পরিবারগুলো ছোট হয়ে এসেছে। পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে না পারায় অনেক ক্ষেত্রেই শিক্ষার্থীকে একাকিত্বে ভুগতে হয়েছে।

সরকার প্রধান বলেন, অনলাইন বা টেলিভিশনে তার সরকার শিক্ষার ব্যবস্থা করেছে সেটা ঠিক, কিন্তু স্কুল কলেজ বা বিশ্ববিদ্যালয়ে গিয়ে শিক্ষার যে নির্মল আনন্দ প্রাপ্তি তা থেকে শিক্ষার্থীরা বঞ্চিত ছিল।

বর্তমানে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠান চলতি মাসের (ফেব্রুয়ারি) শেষের দিকে খুলে দেওয়ার আশা ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, এখন একটু খারাপ সময় গেলেও আমরা আশা করি এ মাসের শেষে দিকে অবস্থার একটু পরিবর্তন হবে। সেই সময় আমরা স্কুল-কলেজসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান আবার খুলে দিতে পারবো।