মাদকের বিরুদ্ধে বইপাঠ কর্মসূচি

 নিউজ ডেস্ক
আপডেট: ২০২২-০২-২৭ , ০৪:১৪ পিএম

মাদকের বিরুদ্ধে বইপাঠ কর্মসূচি

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা প্রশাসন ও পাঠাগার আন্দোলন বাংলাদেশ-এর যৌথ উদ্যোগে শনিবার বিকেলে (২৬ ফেব্রুয়ারি) মাদকপ্রবণ এলাকা রাজেশপুর ইকোপার্কে আলোকিত ‘পূর্ব জোড়কানন পাঠাগার’-এর আয়োজনে মাদকের বিরুদ্ধে বইপাঠ কর্মসূচি আয়োজিত হয়।চেয়ারম্যান মো. ইমাম হোসাইন পাঠাগার আন্দোলন বাংলাদেশ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর দক্ষিণ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুর রহমান। আলোকিত পূর্ব জোড়কানন পাঠাগার-এর সাধারণ সম্পাদক শাহরিয়ার শুভর সঞ্চালনায় অনুষ্ঠানে আর উপস্থিত ছিলেন আলোকিত পূর্ব জোড়কানন পাঠাগার-এর সভাপতি।
 অর্ধশতাধিক পাঠক এই কার্যক্রমে অংশগ্রহণ করেন। প্রথমে পাঠকরা একটি করে বই নিয়ে পাঠ করতে শুরু করেন। বইয়ের কিছু অংশ পড়ার পর পাঠকদের সে অংশের ওপর পাঠ প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়।
উল্লেখ্য, মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে উপজেলা প্রশাসন ও পাঠাগার আন্দোলন বাংলাদেশ যৌথ উদ্যোগে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় মুজিব শতবর্ষে শত পাঠাগার গড়ার উদ্যোগ নেয় ২০২০ সালে। তারই অংশ হিসেবে ৯২তম পাঠাগার হিসেবে ‘আলোকিত পূর্ব জোড়কানন পাঠাগার’ আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে।
মাদকের বিরুদ্ধে বইপাঠ কর্মসূচিটি মূলত রাজেশপুর ইকোপার্ক এলাকায় করা হয়। কারণ, এলাকাটিতে মাদকসহ বেশ কিছু অসামাজিক কার্যকলাপ চলমান থাকায় বিভিন্ন সমস্যা দেখা দেয়।