শেষ হলো ‘আন্তর্জাতিক রসায়ন উৎসব-২০২২’

 নিউজ ডেস্ক
আপডেট: ২০২২-০২-২৭ , ০৪:১৬ পিএম

শেষ হলো ‘আন্তর্জাতিক রসায়ন উৎসব-২০২২’

শেষ হয়েছে আমেরিকান কেমিক্যাল সোসাইটির (এসিএস) সহযোগিতায় কেমফিউশন কর্তৃক আয়োজিত ‘আন্তর্জাতিক রসায়ন উৎসব-২০২২’ এর চূড়ান্ত পর্ব। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) শেষ হয় দীর্ঘ ১ মাসেরও বেশি সময় ধরে চলমান এ বছরের রসায়ন উৎসব।রসায়ন শিক্ষার্থীদের চতুর্থ শিল্পবিপ্লবের জন্য দক্ষ ও যোগ্য করে তুলতে, রসায়ন জনপ্রিয়করণ করতে এবং রাসায়নিক বিজ্ঞানের শিক্ষার্থী, শিক্ষক ও গবেষকদের আন্তঃসম্পর্ক প্রতিষ্ঠায় কেমফিউশন সবসময়ই বদ্ধপরিকর। এরই ধারাবাহিকতায় আন্তর্জাতিক অঙ্গনের প্রতিযোগিতায় বাংলাদেশি শিক্ষার্থীদের এগিয়ে রাখতে এবং রসায়ন নিয়ে জানার নতুন দ্বার উন্মোচনের লক্ষ্যে তারা আয়োজন করে আন্তর্জাতিক রসায়ন উৎসব।
 

গত ১ জানুয়ারি রেজিস্ট্রেশনের মাধ্যমে এবারের আসরের পর্দা উন্মোচিত হয়। গত ১৬ ফেব্রুয়ারি থেকে রসায়ন উৎসবের প্রাথমিক পর্যায়ের প্রতিযোগিতাসমূহ অনুষ্ঠিত হয়। এই আয়োজনের অংশ হিসেবে ছিল নানান ধরনের ইভেন্ট যেমন- কেমিক্যাল হ্যাকাথন, হ্যান্ডস অন এক্টিভিটিস, রসায়ন অলিম্পিয়াড, কেম-শো, পোস্টার প্রেজেন্টেশন, ওয়াল ম্যাগাজিন ইত্যাদি।
 
এসব প্রতিযোগিতার প্রতিটিতেই সারাদেশের স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। অনলাইনে প্রাথমিক বাছাইপর্ব শেষে নির্বাচিত শিক্ষার্থীরা চূড়ান্ত পর্বের প্রতিযোগিতায় সরাসরি অবতীর্ণ হন।