ছোটহরিণা ব্যাটালিয়ন (১২ বিজিবি) কর্তৃক মেডিক্যাল ক্যাম্পেইনের আয়োজনঃ-

 নিউজ ডেক্স
আপডেট: ২০২২-০৩-৩১ , ১২:১৩ পিএম

ছোটহরিণা ব্যাটালিয়ন (১২ বিজিবি) কর্তৃক মেডিক্যাল ক্যাম্পেইনের আয়োজনঃ-

মোঃইকবাল হোসেন রাঙ্গামাটি জেলা প্রতিনিধি

পার্বত্য চট্রগ্রামের দুর্ঘম পাহাড়ী অঞ্চলে বিভিন্ন পাহাড়ী এলাকার বাসিন্দাদের,সামাজিক সচেতনতা এবং চিকিৎসা ও স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন(বিজিবি) ও বাংলাদেশ সেনাবাহিনী সহ অন্যান্য সামরিক বাহিনী।এরই পরিপ্রেক্ষিতে রাঙ্গামাটি জেলার,বরকল উপজেলার অন্তর্গত ভূষণছড়া ইউনিয়নে অবস্থিত ১২ বিজিবি,ছোট হরিনার উদ্দোগে,উক্ত বিজিবি ব্যাটালিয়নের আওতাভুক্ত ত্রিপুরাঘাট বিওপি সংলগ্ন খুব্বাং বাজারে একটি মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করা হয়।
 হত ২৮ মার্চ ২০২২ তারিখ ক্যাপ্টেন মিনা আসিফ কবীর, মেডিক্যাল অফিসার মহোদয়ের উপস্থিতিতে,ছোটহরিণা ব্যাটলিয়ন (১২ বিজিবি) অধিনস্থ ত্রিপুরাঘাট বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার খুব্বাং বাজারে মেডিক্যাল ক্যাম্পেইনের মাধ্যমে সর্বমোট ১১১ জন স্থানীয় জনসাধারণকে চিকিৎসা সেবা প্রদান করেন। 

এছাড়াও উক্ত অফিসার মহোদয় স্থানীয় জনসাধারণের মাঝে করোনা ভাইরাস, ম্যালেরিয়া, ডায়রিয়া ও সর্প দংশনে করণীয় ও বর্জনীয় সর্ম্পকে ধারণা ও প্রেষণা প্রদান করেন। 

ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় ভবিষ্যতে মেডিক্যাল ক্যাম্পেইন আয়োজনের মাধ্যমে স্বাস্থ্য সচেতনতামূলক প্রেষণা ও চিকিৎসা সেবা অব্যাহত থাকবে বলে ব্যাটালিয়ন অধিনায়ক, ছোটহরিণা ব্যাটালিয়ন (১২ বিজিবি) আশাবাদ ব্যক্ত করেন।