কয়রায় মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করে প্রায় ৪ লক্ষ টাকার ক্ষতিসাধন করেছে দুর্বৃত্তরা

 নিউজ
আপডেট: ২০২২-০৪-১৮ , ০৪:৫০ পিএম

কয়রায় মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করে প্রায় ৪ লক্ষ টাকার ক্ষতিসাধন করেছে দুর্বৃত্তরা

খুলনা প্রতিনিধিঃ
খুলনার কয়রা উপজেলা মহেশ্বরীপুর ইউনিয়নের চৌকুনি গ্রামের মৃত মফিজ উদ্দিন গাজীর পুত্র মোঃ মাওলা বক্স (৫০) দীর্ঘ বিশ বছর যাবৎ তার নিজস্ব ১৩ বিঘা জমিতে সীমানা নির্ধারণ কোরিয়া বাঁধনির্মান করে, মূল্যবান বাগদা সহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করিয়া আসিতেছে। 
বাগদা চিংড়ি মাছ গ্রেট উত্তীর্ণ হইয়া বিক্রয়ের উপযোগী হয়েছে। এমতাবস্থায় ১৩ এপ্রিল  ২০২২ ইং তারিখের রাত্রে যে কোনো সময়ে উক্ত ঘেরে বিষ প্রয়োগ করে আনুমানিক চার লক্ষ টাকার ক্ষতিসাধন করেছে দুর্বৃত্তরা।
এ বিষয় ঘের মালিকের কাছে জানতে চাইলে তিনি বলেন গত ইংরেজি ১৩ এপ্রিল ২০২২ তারিখ রাত আনুমানিক ৯.৩০ ঘটিকায় হইতে আমি মৎস্য ঘেরে পাহারত ছিলাম। ১৪ এপ্রিল রাত আনুমানিক ৩ ঘটিকার সময় আমি সেহেরী উদ্দেশ্য ঘের হইতে বাড়িতে চলে যায়।
সকাল ছয় ঘটিকার আবারো  ঘেরে যায়।
যেয়ে দেখতে পাই, মাছের লাফালাফি এবং মাছ মরে ভেসে উঠছে এবং পানিতে বিষের গন্ধ পাওয়া যাচ্ছে আমার মনে হয় রাতের যে কোন সময়, কে বা কারা তরল বিষ  প্রয়োগ করে আমার মাছ মারিয়া আনুমানিক ৪লক্ষ টাকার ক্ষতি সাধন করেছে।  এমন কি ঘেরের মধ্য তলল বিষের বতল পাওয়া গেছে। আমি হাক চিৎকার করলে আশপাশের লোকজন আসে এবং সকলে আমাকে সান্ত্বনা দেয়ার চেষ্টা করে, প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায় পূর্ব শত্রুতার জের ধরে এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে বলে তারা মন্তব্য করেন। এ বিষয়ে কয়রা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে যার নাম্বার ৫৮৭, তারিখ ১৪-০৪- ২০২২।