ঠাকুরগাঁওবাসীর পহেলা বৈশাখ উদযাপন  

 নিউজ ডেক্স
আপডেট: ২০২২-০৪-১৯ , ১২:৩২ এএম

ঠাকুরগাঁওবাসীর পহেলা বৈশাখ উদযাপন  

মোঃ শফিকুল ইসলাম দুলাল, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ 

 বিভিন্ন আয়োজনে ঠাকুরগাঁওয়ে পালিত হলো পহেলা বৈশাখ। বাঙালির ঐতিহ্যের এ দিনটিকে বরণ করতে ছিল হরেক রকমের আয়োজন। বৈশাখ উপলক্ষে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি উদ্বোধন করেন আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন। র‌্যালিটি প্রদক্ষিণ শেষে স্টেশন ক্লাবে গিয়ে সেখানে অনুষ্ঠিত হয় আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। 
জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মামুন ভুইয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কামরুন নাহার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণ বর্মন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মির্জা তারেক আহমেদ বেগ, সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জবেদ আলী, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, সহ সভাপতি মাহাবুবুর রহমান খোকন, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন, শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার সৈয়দ জাকির হোসেন ইমন প্রমুখ। 
এবারের মঙ্গল শোভাযাত্রার শ্লোগান ছিল “মুছে যাক গ্লানি , ঘুচে যাক জরা অগ্নিস্নানে শুচি হোক ধরা”। শোভাযাত্রায় বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তর, আ’লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষজন অংশ নেন। একই সাথে বিভিন্ন উন্নয়ন সংস্থা ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে গরু, মহিষের গাড়ি ও ছোট বড় সকলের বিভিন্ন বাঙালি সাজের মাধ্যমে শোভাযাত্রা ছিল চোখে পড়ার মত। আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। শেষে একটি মনোজ্ঞ ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।